Acteria capsule - ডায়রিয়া এবং হজম জনিত পেটের সমস্যা নিরাময়ে

Acteria capsule - Lactobacillus acidophilus 2bilion , Lactobacillus bulgaricus 1bilion , Bifidobacterium bifidum 1bilion & 4 billion probiotic combination, Fructo - oligosacchardes 100 mg
এ্যাকটেরিয়া ক্যাপসুল - প্রোবায়োটিক

Acteria capsule bangla - বিবরণ :
প্রোবায়োটিক মূলত অণুবীক্ষণিক জীব, যেখানে ল্যাকটোব্যাসিলাস স্পিসিস, বিফিডোব্যাকটেরিয়াম স্পিসিস এবং ঈষ্ট এর অন্ততভূক্ত পোষাকের অন্ত্রীয় মাইক্রোফ্লোরায় এরা ভারসাম্য আনয়ন করে পোষাকের কল্যাণ সাধন করে।
ল্যাকটোব্যাসিলাস এসিডোফিলাস মানুষ এবং পশুপাখির অন্ত্র, মুখে এবং যোনিতে অবস্থান করে। এ ধরনের উপকারী ব্যাকটেরিয়া অন্ত্র, যোনীতে অবস্থান করে ক্ষতিকর জীবানু থেকে রক্ষা করে।
বিফিডোব্যাকটেরিয়া সাধারণত মানুষ এবং পশুপাখির মলের মধ্যে অবস্থান করে, সেসকল নবজাতক মায়ের দুধ খায় তাদের জন্মের কিছু দিন পর এই ব্যাকটেরিয়া তাদের শরীরে অবস্থান করে থাকে।

Acteriaএ্যাকটেরিয়া ক্যাপসুল

কার্যপ্রণালী :
প্রোবায়োটিক মানুষের অন্ত্রের এপিথেলিয়াস সেল এর উপর নানাভাবে কাজ করে অন্ত্রীয় প্রদাহ নিরসনে গুরত্তপূর্ণ ভূমিকা রাখে। এটি পরিপাকতন্ত্রের ল্যাক্টিক এসিড উৎপাদন কারী ব্যাকটেরিয়ার মাধ্যমে পরিপাকতন্ত্রের পিএইচ কমায় এবং এতে অবস্থিত ক্ষতিকারক জীবাণু ধ্বংস করে, ল্যাকটোব্যাসিলাস এসিডোফিলাস এবং বিফিডোব্যাক্টেরিয়া বিফিডাম প্রবাহিত রক্তকণিকার সাধারণত প্রতিরোধক ,ফ্যাগোসাইটিক. কার্যকারিতা বৃদ্ধি করে, এই প্রভাব রোটাভাইস দ্বারা আক্রান্ত নবজাতক শিশুর lgA ত্বরান্ত্বিত করে।

Acteria capsule uses - নির্দেশনা :
১। ডায়রিয়া
২। হজম জনিত সমস্যা
৩। ল্যাক্টোস ইন্টলারেন্স
৪। এন্টিবায়োটিক ব্যবহার জনিত ডায়রিয়া

মাত্রা ও ব্যবহার বিধি :
১ -  ২ টি করে এ্যাকটেরিয়া ক্যাপসুল দৈনিক ৩ বার অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেব্য।

প্রতিনির্দেশনা :
যেসকল রোগীর সংক্রামণের সম্ভাবনা থাকে এবং যাদের পরিপাকতন্ত্র মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ তাদের জন্য প্রোবায়োটিক ব্যবহার উপদেশ দেওয়া হয়না।

গর্ভাবস্থায় এবং স্তন্যদানকালীন :
Acteria প্রোবায়োটিক ফিটাসের সিষ্টেমিক সংবহনতন্ত্রে পৌঁছাতে পারেনা যার কারনে ইহা কোনো প্রকার ক্ষতি করে না।

Acteria capsule price in Bangladesh - মুল্যে :
প্রতি ক্যাপসুল ২৫ টাকা  মাত্র
প্রস্তুতকারক : Radiant Nutraceuticals Ltd

Post a Comment

3 Comments

  1. এই এ্যকটেরিয়া ক্যাপসুল খেয়ে প্রথমে পায়খানার পরিমান বেড়ে যাওয়ার কারন কি?

    ReplyDelete